Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

কী সেবা কীভাবে পাবেন

নাগরিক ও সরকারী পর্যায়ে সমস্যা সমূহ এবং সার্ভিস আইডেন্টিফিকেশন

 

ক্রঃ নং

সেবা

সেবা প্রদান/প্রাপ্তির ক্ষেত্রে অসুবিধা সমূহ

নাগরিক পর্যায়ে

সরকারী পর্যায়ে

০১

মৎস্য বিষয়ক পরামর্শ (মাছ চাষ প্রযুক্তি, রোগ এবং সমস্যা)

প্রত্যন্ত গ্রাম থেকে উপজেলা পর্যায়ে আসা কষ্টকর

পরামর্শ প্রদানের ক্ষেত্রে মাঠ পরিদর্শনের প্রয়োজন হলে তাৎক্ষণিকভাবে সম্ভব হয় না।

০২

প্রশিক্ষণ

অনেক সময় মৎস্যচাষী/মৎস্যজীবি  প্রশিক্ষণ থেকে বঞ্চিত হন,

প্রশিক্ষণ সংক্রান্ত তথ্য মৎস্যচাষী/মৎস্যজীবিগণ পান না।

মৎস্যচাষী/মৎস্যজীবিদের ডাটাবেইজ না থাকায় দ্রুততার সাথে অগ্রাধিকার তালিকা  প্রনয়ন করা কষ্টকর, জনবল সংকটের কারনে তথ্য প্রচারের ক্ষেত্রে স্থানীয় সরকারের সাহায্য গ্রহন করতে হয়।

০৩

মৎস্য পূণর্বাসন ও উপকরণ বিতরন

অনেক সময় মৎস্যচাষী/মৎস্যজীবি  পূণর্বাসন থেকে বঞ্চিত হন,

পূণর্বাসন সংক্রান্ত তথ্য মৎস্যচাষী/মৎস্যজীবি গণ পান না।

সীমিত বরাদ্দ, মৎস্যচাষী/মৎস্যজীবিদের ডাটাবেইজ না থাকায় দ্রুততার সাথে অগ্রাধিকার তালিকা  প্রনয়ন করা কষ্টকর, সীমিত জনবলের কারনে তথ্য প্রচারের ক্ষেত্রে স্থানীয় সরকারের সাহায্য গ্রহন করতে হয়।

০৪

মৎস্য বিষয়ক প্রযুক্তি সম্প্রসারণে বিভিন্ন স্কীম গ্রহন

এ সংক্রান্ত তথ্য জানা না থাকার কারনে সঠিক সময়ে আবেদন করতে পারেন না।

সীমিত জনবলের কারনে তথ্য প্রচারের ক্ষেত্রে স্থানীয় সরকারের সাহায্য গ্রহন করতে হয়।

০৫

দারিদ্র বিমোচনে ক্ষুদ্র  ঋণ প্রদান ও আদায়

চাহিত পরিমান ও সংখ্যায় ঋণ পান না।

সীমিত বরাদ্দ,

০৬

 পোনা মাছ অবমুক্তি

-

-

০৭

বিল নার্সারী স্থাপন

-

-

০৮

মৎস্য সংক্রান্ত আইন বাস্তবায়ন

-

-

০৯

মৎস্য সংক্রান্ত তথ্য সংগ্রহের জন্য জরীপ কার্যক্রম

-

সীমিত জনবল

১০

উর্ধতন কর্তৃপক্ষের নিকট তথ্য প্রেরণ

-

-